ক্যাব সাতক্ষীরা জেলা শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সাতক্ষীরা জেলা শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ম্যানগ্রোভ সভাঘরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্যাবের জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আশেক ই এলাহী।

সে সময় বক্তব্য রাখেন ক্যাব সাতক্ষীরার উপদেষ্টা ও সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. দিলারা বেগম, উপদেষ্টা প্রফেসর আব্দুল হামিদ, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ, সিটি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, উপদেষ্টা শেখ হারুন উর রশীদ, উদীচীর জেলা শাখার সভাপতি সিদ্দিকুর রহমান, ক্যাবের সদর উপজেলা সভাপতি অধ্যক্ষ কৃষ্ণপদ সরকার ও সাধারণ সম্পাদক অধ্যাপক হাবিবুর রহমান, আশাশুনির সভাপতি অধ্যাপক হোসেন আলী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুশফেকুর রহমান মিল্টন, ক্যাবের সদস্য কর্ণ বিশ্বাস কেডি, সদর কমিটির সদস্য মনিরুল ইসলাম মিম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চলনা করেন অধ্যাপক পবিত্র মোহন দাশ।

সভায় বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়। সেগুলো হলো-

– সভায় উপজেলা কমিটি পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত নেওয়া হয়। সাতক্ষীরা সদর কমিটি ১৫ দিনের মধ্যে করার জন্য সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়।

– উপদেষ্টা কমিটি ও জেলা কমিটিতে শুন্য পদে কো-অপ্ট করার জন্য সভাপতি ও সহ-সভাপতি পবিত্র মোহন দাশের উপর দায়িত্ব দেওয়া হয়।

– সভায় মনিটরিং টিমের সদস্যদের নাম ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালককে প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়।

– সভায় কমিটির কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে আগামীতে দুই মাসে একবার মিটিং করার সিদ্ধান্ত নেওয়া হয়। মিটিং খরচ আপাতত নিজেদের বহন করতে হবে। তবে কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে সাতক্ষীরাতে একটি প্রকল্প পাওয়ার বিষয়ে সভাপতিকে দায়িত্ব দেওয়া হয়।

– সভায় যুবকদের সম্পৃক্ত করা লক্ষ্যে যুবকদের নিয়ে স্বেচ্ছা সেবক কমিটি গঠনের বিষয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

– সভায় চলতি মাস থেকে সকলের ভর্তি ফি ও মাসিক চাঁদা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়।