খুলনা বিভাগের ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: খুলনাসহ সাত জেলার ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার এসব জেলায় অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় তদারকিমূলক অভিযান পরিচালনা করে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জেলাগুলো হলো- খুলনা, কুষ্টিয়া, সাতক্ষীরা, মাগুরা, যশোর, বাগেরহাট ও মেহেরপুর।

খুলনার ফুলতলা উপজেলায় বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা, যশোরের অভয়নগর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা, সাতক্ষীরা সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে দুই হাজার ৫০০ টাকা, মাগুরা সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে তিন হাজার ৫০০ টাকা, বাগেরহাট সদর উপজেলার চারটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা এবং মেহেরপুর সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লিফলেট ও প্যামপ্লেট বিতরণ এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

অভিযানে জেলা প্রশাসনের সহযোগিতায় ব্যবসায়ী প্রতিনিধি, জেলা বাজার কর্মকর্তা, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এমন বাজার তদারকি অব্যাহত থাকবে।