চট্টগ্রাম কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: পোকা খাওয়া বেগুন দিয়ে বানানো হচ্ছে বেগুনি, খাওয়ার অনুপযোগী আলু দেওয়া হচ্ছে কাচ্চিতে, ব্যবহার হচ্ছে কেমিক্যাল (রং), পাওয়া গেছে বাসি খাবারও। এসব চিত্র মিলেছে চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকার ‘কাচ্চি ডাইন’ রেস্টুরেন্টে।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১১টায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মো. আনিছুর রহমান।

একই অভিযানে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্নার অভিযোগে চকবাজার এলাকার জামান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ কসমেটিকস ও আমদানিকারকের সিলবিহীন পণ্য বিক্রির অভিযোগে বালি আর্কেডের ‘ব্যান্ড এভিনিউ’কে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, কাচ্চির জন্য চট্টগ্রামে জনপ্রিয় হচ্ছে ‘কাচ্চি ডাইন’। কিন্তু তারা সাধারণ ভোক্তার বিশ্বাসকে পুঁজি করে যাচ্ছেতাইভাবে খাবার তৈরি করছে। অভিযানে দেখা গেছে পোকা খাওয়া বেগুন কেটে রাখা হয়েছে বেগুনি তৈরির জন্য। ফ্রিজে কাচ্চিতে দেওয়ার ফ্রাই আলু পাওয়া গেছে, যেগুলো খাওয়ার অনুপযোগী।। খাবারে রং মেশানো হচ্ছে। তাই প্রতিষ্ঠানটিকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।