চলতি মাসে চট্টগ্রামে ১৬৫০ জন ডেঙ্গুতে আক্রান্ত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন আরও ৭৫ জন। এদের মধ্যে ২২ জন সরকারি হাসপাতালে এবং ৫৩ জন বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫০ জন। এর মধ্যে চলতি অক্টোবর মাসেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৫ জন।

শনিবার (২৯ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। এর আগে বুধবার নগরের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত  হয়ে এক তরুণের মৃত্যু হয়েছিল। এ নিয়ে চলতি বছরের অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে চট্টগ্রামে মোট মৃত্যু হয়েছে ১৪ জনের।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৯, ফেব্রুয়ারিতে ৪, মার্চে ১, এপ্রিলে ৩, জুনে ১৯, আগস্টে ১১৪, সেপ্টেম্বরে ৬০১ এবং অক্টোবরে (২৯ অক্টোবর পর্যন্ত) ১ হাজার ৬৩৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। ডেঙ্গু আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১ হাজার ৭৯৫ জন এবং বিভিন্ন উপজেলার রয়েছেন ৬৫৫ জন।

ডেঙ্গুতে মৃত্যু হওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ৩ জন, নারী ৭ জন এবং শিশু ৪ জন। এছাড়া মোট আক্রান্তদের মধ্যে ১ হাজার ২৩৭ জন পুরুষ, ৬৫০ জন নারী এবং ৫৬৩ জন শিশু রয়েছে। তবে এদের মধ্যে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫১ জন রোগী।