মানিকগঞ্জে টিকা পেল ১৫৪২ জন এইচএসসি পরীক্ষার্থী

মানিকগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। টিকাদান কর্মসূচির প্রথম দিনে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ১ হাজার ৫৪২ জন পরীক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) সকালে মানিকগঞ্জের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মো. লুৎফর রহমান এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। আজ ১ হাজার ৫৪২ জনকে এ টিকা হয়েছে। আগামীকাল রোববার (১৪ নভেম্বর) জেলা শহরের সরকারি মহিলা কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে। এভাবে সদর উপজেলার প্রতিটি কলেজের ৫ হাজার ৩৯ জন এইচএসসি পরীক্ষার্থীদের এই টিকা পাবে। পর্যায়ক্রমে জেলার প্রতিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মো. লুৎফর রহমান বলেন, আজকে সরকারি দেবেন্দ্র কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়ার মধ্য দিয়ে জেলায় কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হলো। এরপর পর্যায়ক্রমে জেলার সবগুলো কলেজের ১৪ হাজার ২৪৫ জন শিক্ষার্থীকে এই টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের এই টিকাদান কর্মসূচি বাস্তবায়নের জন্য সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে ১০ সদস্যের একটি টিম কাজ করবে। এছাড়া জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হবে বলে জানান তিনি।