তাৎক্ষণিক অভিযোগ, তাৎক্ষণিক অভিযান

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ২৫ জানুয়ারি (বুধবার) রংপুর নগরীর কামালকাছনা এলাকায় অবস্থিত ‘বিএন’ নামে একটি হারবাল ঔষধ কারখানায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক সিনিয়র সহকারী সচিব জনাব মোঃ আজহারুল ইসলাম।

উক্ত অভিযানে ধরা পড়ে ঔযধ প্রস্তুত এর ক্ষেত্রে বিভিন্ন অসঙ্গতি। সেখানে তারা দেখতে পান যে কেমিস্ট ছাড়াই তৈরি হচ্ছে ২৯ প্রকার ঔষধ। ঔষধের প্যাকেটের গায়ে বিভিন্ন উপকরণের নাম লিখে রাখলেও উৎপাদিত ঔষধে তার সিকি আনাও নেই। ব্যবহার হচ্ছে অপূর্ণাঙ্গ ঠিকানা। এরূপ আরো অনেক অনিয়ম দেখতে পায় তদারকি দল।

সকল বিষয় আমলে নিয়ে বিজ্ঞ উপ-পরিচালক সিনিয়র সহকারী সচিব জনাব মোঃ আজহারুল ইসলাম অভিযুক্ত প্রতিষ্ঠান এর মালিককে কঠোর ভাবে হুঁশিয়ার করে দিয়ে ৪৫ ধারায় নগদ ২০,০০০টাকা জরিমানা করেন।

এ অভিযান চলাকালে মোবাইল ফোনে অভিযোগ পেয়ে নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকায় অবস্থিত মতিপ্লাজা’র নিচ তলায় ‘সিটি সু’ নামে একটি জুতার দোকানে উপস্থিত হলে ২৬০০ টাকায় কেনা বিদেশি জুতা একদিনে খুলে যায় মর্মে অভিযোগ নিয়ে দাঁড়িয়ে থাকা ক্রেতাকে ২৬০০ টাকা সিটি সু মালিক ফিরিয়ে দিতে বাধ্য করা হয়।