বরিশালে ৪ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বরিশালে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে এক লাখ ১৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার বরিশাল নগরের স্টিমার ঘাট ও রূপাতলী হাউজিং এলাকায় বাজার তদারকিমূলক এ অভিযান চালানো হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারকে ছয় হাজার টাকা, রসমালাই হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা, এফ এফ কালেকশনকে আট হাজার টাকা ও মদিনা ট্রেডার্সকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সূমি রানী মিত্র, সাফিয়া সুলতানা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া।

সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, প্রতিশ্রুত পণ্য যথাযথ ভাবে সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়।

অভিযান চলাকালে খাবার হোটেল, ওষুধের দোকান, মিষ্টির দোকান, ডিপার্টমেন্টাল স্টোর ও ডিলারপয়েন্টসহ বিভিন্ন ধরনের ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয় বলে জানান এ কর্মকর্তা।

অভিযানে সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম ও ক্র্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।