বৈরী আবহাওয়ায় দৌলতদিয়ায় গাড়ির দীর্ঘ সারি

ভোক্তাকন্ঠ ডেস্ক: বৈরী আবহাওয়ার মধ্যে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা। সোমবার (৬ ডিসেম্বর) সকাল থেকে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ বেশি দেখা যায়। সকাল গড়িয়ে দুপুর হলেও যানজটের পরিমাণ না কমে বরং বাড়তে থাকে।

ঘাট সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে টানা তিন দিনের বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর প্রভাব পড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে। ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের সাড়ে ৩ কিলোমিটার এলাকা পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

বৃষ্টিতে ঘাটের পন্টুনে ওঠানামার জায়গা পিচ্ছিল ও কর্দমাক্ত হয়ে যাওয়ায় যানবাহন লোড-আনলোড করতে সময় বেশি লাগছে। তাছাড়া নদীতে নাব্যতা সংকটের কারণে ফেরিগুলো ঘাটে ভিড়তেও সময় বেশি লাগছে। ফলে ফেরির জন্য যানবাহনগুলোকে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে। সময় যত গড়াচ্ছে যানবাহনের সারি তত দীর্ঘ হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক জামাল হোসেন বলেন, ঘাটে এমনিতেই গাড়ির চাপ থাকে, এখন বৈরী আবহাওয়া ও পদ্মা নদীর নাব্যতা সংকটের কারণে দৌলতদিয়া প্রান্তে যানবাহন পারাপারে সময় বেশি লাগছে। বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে।