মাদারীপুরে ৩ ইট ভাটাকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: মাদারীপুরে তিনটি ইট ভাটায় অভিযান চালিয়ে নয় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার মহিষেরচর এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

জানা যায়, সম্প্রতি সদর উপজেলার মহিষেরচর এলাকায় একাধিক ভাটা ইট প্রস্তুত কাজ শুরু করে। ভাটাগুলোর বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে পরিচালনা করার অভিযোগ ওঠে। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে এফএস ব্রিকস টু, এমআরবি ব্রিকস, কে এম এইচ ব্রিকসে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান। এ সময় প্রত্যেক ভাটার মালিককে তিন লাখ টাকা করে নয় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর, কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তাসহ ফায়ার সার্ভিস, পুলিশ ও আনসার বিভাগের সদস্যরাও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান জানান, তিনটি ইট ভাটায় আমরা নয় লাখ টাকা জরিমানা করেছি। এই ভাটাগুলো ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছে। এছাড়াও ভাটা তিনটি জেলা প্রশাসনের লাইসেন্স ছাড়াই পরিচালনা করে আসছিল।

পরিবেশের ভারসাম্য রক্ষায় জেলা প্রশাসনের নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।