রংপুরে অনুষ্ঠিত হলো ভোক্তা অধিকার আইন বিষয়ক আলোচনা

মোঃ আহসান উল হক তুহিন: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে”ভোক্তা অধিকার আইন ২০০৯ বিষয়ে আলোচনা সভা” অনুষ্ঠিত হয়ে গেল রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে।
১২ অক্টোবর ২০২২ বুধবার সকাল সাড়ে দশটায় রংপুরের জেলা প্রশাসক জনাব মোঃ আসিফ আহসান এর সভাপতিত্বে এই বিভাগের দেয় কোটি ভোক্তার নানাবিধ অভিযোগ, প্রতিবন্ধকতা, পরামর্শ, করনিয় ও প্রতিকার ছাড়াও ভোক্তা অধিকার আইন ২০০৯ আরো স্থায়ীভাবে জনগণের কাছে অবহিত করন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা পর্বের শুরুতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর আলম শুভেচ্ছা বক্তব্য পাঠ করেন।পরে ঐ দপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আফসানা পারভীন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে মূল বিষয়ের উপর আলোকপাত করেন। তার উপস্থাপনার পরই উন্মুক্ত আলোচনা পর্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, তেল,গ্যাস সহ বিভিন্ন সমসাময়িক বিষয়ে বক্তব্য রাখেন রংপুর চেম্বার, মেট্রো পলিটন চেম্বার, পোল্ট্রি শিল্প সমিতি, চাল ও চিনি আড়তদর এবং ক্যাব রংপুরের নেতৃবৃন্দ।
রংপুর বিভাগীয় কমিশনার জনাব মোঃ সাবিরুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ফেরদৌস আলম চৌধুরী, পুলিশ সুপার,
রংপুর।
সভায় চা বিরতি চলাকালীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব এ এইচ এম সফিকুজ্জামান জুম এ্যাপের মাধ্যমে সরাসরি কারওয়ান বাজার প্রধান কার্যালয় থেকে সভায় যুক্ত হন। তিনি বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন এবং সমাধানের আশ্বাস দেন।