চাল নিয়ে চালাকি থামাতে মরিয়া প্রশাসন

মোঃ আহসান উল হক তুহিন: ২৩ আগষ্ট মঙ্গলবার সকালে রংপুর নগরী ও পীরগাছা উপজেলার বিভিন্ন স্থানে বাজার অভিযান শুরু করে রংপুর জেলা প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বাধীন টিম ধাপ এলাকায় চালের মূল্য তালিকা প্রদর্শন না করায় দুটি প্রতিষ্ঠানে ১০০০ টাকা জরিমানা করেন ঐ অভিযানে সহায়তা করে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ আরিফ মিয়া।

এদিকে নগরীর সিটি বাজার ও রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিদপ্তরের নেতৃত্বাধীন টিম। সেখানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয়-বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ না করায় তিনটি প্রতিষ্ঠানে ৬৮০০ টাকা জরিমানা করেন ঐ দপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ বোরহান উদ্দিন। এতে সহায়তা করে খাদ্য অধিদপ্তর ও ক্যাব রংপুর।

ওদিকে পীরগাছা উপজেলার অন্নদানগর সহ বিভিন্ন এলাকায় চালের মূল্য তালিকা প্রদর্শন না করা সহ মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য ডিসপ্লেতে প্রদর্শনের অপরাধে তিনটি প্রতিষ্ঠানে মোট ৪৫০০ টাকা জরিমানা করেন ঐ টিমের নেতৃত্বে থাকা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব আফসানা পারভীন। এ সময় তাকে সহায়তা করেন খাদ্য অধিদফতরের এক জন খাদ্য পরিদর্শক।