সাতক্ষীরায় ১১ জেলে আটক

সাতক্ষীরা রেঞ্জে অবৈধ উপায়ে মাছ ও কাঁকড়া ধরার সময় অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করেছে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের পশ্চিম বনবিভাগ।

সুন্দরবনের পশ্চিম বন বিভাগের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের (স্টেশন অফিসার) এসও সুলতান আহমেদ জানান, দোবেকি বন টহল ফাঁড়ি এলাকার ভাইটব খাল থেকে অবৈধ উপায়ে ফাঁস জাল, কল জাল, খালপাটা জাল দিয়ে মাছ ধরা ও নিষিদ্ধ অভয়ারণ্য সুন্দরবনে অবৈধ পন্থায় প্রবেশ করে কাঁকড়া আহরণ করার সময় সাতজনকে আটক করা হয়।

তারা হলেন- জাহিদুল মোল্লা (৩৮), আজিজুল ইসলাম (২৪), কামরুল ইসলাম (৪২), কবির হোসেন (৪৫), শাজাহান সানা (৩৩), শরিফুল ইসলাম (২৮) ও এনামুল মোল্লা (২৮)। আটক হওয়া ব্যক্তিরা প্রত্যেকে খুলনার কয়রা উপজেলার বাসিন্দা। তাদেরকে বুধবার রাতে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনে নিয়ে আসা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি ফাঁস জালসংযুক্ত নৌকা। এছাড়া অতিরিক্ত ফাঁস জাল, কল জাল, খাল পাটা জাল উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, একইভাবে পৃথক অভিযানে রায়মঙ্গল নদী সংযুক্ত ছায়া নদীর মুখ থেকে অবৈধ পন্থায় মাছ কাঁকড়া আহরণের সময় আরও চারজনকে আটক করা হয়। আটককৃতরা প্রত্যেকের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বাসিন্দা।

তারা হলেন- কালিঞ্চি গ্রামের আব্দুল জলিল, রাশিদুল ইসলাম, তাপস গাইন ও সোরা গ্রামের জহুর আলী। তাদের কাছ থেকেও অনুরূপ জালসহ একটি নৌকা আটক করা হয়।