চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: চট্টগ্রাম মহানগরীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য উৎপাদন ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে র‌্যাব । অভিযানে নগরীর ডবলমুরিং ও পাহাড়তলী এলাকার ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা ও একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭। বুধবার (৩০ মার্চ) দুপুরে এ অভিযান চালানো হয়।

অভিযানে ডবলমুরিং এলাকার মেসার্স কামাল এন্টারপ্রাইজ, পাহাড়তলীর মেসার্স সিরাজ এন্টারপ্রাইজ, মেসার্স পারভেজ অ্যান্ড ব্রাদার্স এন্টারপ্রাইজ ও মেসার্স দরবার এন্টারপ্রাইজকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেসার্স তাসমিন এন্টারপ্রাইজ নামে এক প্রতিষ্ঠানকে সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লে. নিয়াজ মো. চপল।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরীর বেশকিছু স্থানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের অভিযোগ পাওয়া গেছে। বুধবার ডবলমুরিং ও পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একটি প্রতিষ্ঠানকে সিলগালাও করে দেওয়া হয়েছে।