ডিএনসিসির অভিযানে ১০ মামলায় দেড় লাখ টাকা জরিমানা আদায়

ভোক্তাকন্ঠ ডেস্ক: স্বাস্থ্যবিধি অনুসরণসহ সরকারি নির্দেশনাসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার (১১ জানুয়ারি) করপোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ মামলায় ১ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাশার মোহম্মদ তাজুল ইসলাম জানান, জনস্বার্থে স্বাস্থ্যবিধি অনুসরণসহ সরকারি নির্দেশনাসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নে, চলমান উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনার অংশ হিসেবে আজ ১০টি মামলায় ১ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করা আদায় করেছে।

এছাড়াও উচ্ছেদপূর্বক আরও প্রায় দেড় কিলোমিটার ফুটপাত আজ দখলমুক্ত করা হয়েছে। পাশাপাশি অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘সবার ঢাকা’ অ্যাপে আসা ১১টি অভিযোগও নিষ্পত্তি করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান (অঞ্চল-২), মো. আবেদ আলী (অঞ্চল-৪) ও সাজিয়া আফরীন (অঞ্চল-৬) মিরপুর ও উত্তরা অঞ্চলে এসব অভিযান পরিচালনা করেন। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও স্থানীয় সরকার আইনে এসব মামলা ও জরিমানা করেন তারা।

অভিযানকালে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান রহমান উপস্থিত ছিলেন।