বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য ২০ জন বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানানো হলেও ১৪ জন উপস্থিত হয়েছেন। এদের নিয়েই বৈঠক শুরু করেছে সঙ্গে প্রথম বৈঠকে বসেছে সার্চ কমিটি।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টা ২৫ মিনিটে সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। আজ বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির আরও একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

বৈঠকে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ড. আসিফ নজরুল, সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, বিচারপতি মনসুরুল হক, চৌধুরী, ড. শাহদীন মালিক, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. বোরহান উদ্দিন খান, ব্রতীর শারমিন মুরশীদ, ফেমার মুনিরা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ ১৪ জন বিশিষ্ট ব্যক্তি উপস্থিত আছেন। তবে এ বৈঠকে ২০ জনকে অমন্ত্রণ জানানো হয়েছিল।

সার্চ কমিটির সদস্যদের মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক বৈঠকে উপস্থিত আছেন।