সিরাজগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সিরাজগঞ্জে পৃথক অভিযানে বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে মোট ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার সিরাজগঞ্জ সদর ও উল্লাপাড়া উপজেলায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল-মারুফ।

তিনি বলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার বায়োল্যাব ডায়াগনস্টিক সেন্টারকে সিবিসি টেস্টের ফি বেশি গ্রহণ ও মেয়াদোত্তীর্ণ কিট ব্যবহার করার অপরাধে পাঁচ হাজার, কফি লেমন জুস বারকে মেয়াদোত্তীর্ণ চকলেট পাউডার ও বিস্কুট দিয়ে জুস তৈরির অপরাধে ১০ হাজার, কিংকো রেস্টুরেন্টকে উৎপাদন মেয়াদোত্তীর্ণ মোড়কজাত রুটি ব্যবহার করার অপরাধে এক হাজার টাকা, উল্লাপাড়া উপজেলার পাচলিয়া বাজারে ইবনে সিনা হারবালের মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে প্রতারিত করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে শহরের ভ্রাম্যমাণ চটপটি, ফুসকা ও ভাজাপোড়ার দোকানে তদারকি করা হয়।

তিনি আরও বলেন, সিরাজগঞ্জের ভোক্তা অধিদপ্তরে করা একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি করা হয়। আফিফা খাতুন রিপা নামের এক ভোক্তা ২০ সেপ্টেম্বর উল্লাপাড়ার পাচলিয়া বাজারের রাবেয়া মেডিকেল হলের বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির লিখিত অভিযোগ করেন। অভিযোগটি প্রমাণিত হওয়ায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নিয়ম অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়। বাকি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।