গোলাপবাগে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীতে আবাসিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের জন্য অভিযান পরিচালনা করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

রোববার বেলা ১১টার দিকে রাজধানীর গোলাপবাগ এলাকায় এ অভিযান পরিচালনা করেন তিতাসের নির্বাহী ম্যাজিস্ট্রেট এন এম আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, ‘অবৈধ সংযোগ ব্যবহারকারীদের বিরুদ্ধে জরিমানার পাশাপাশি নিয়মিত মামলাও হবে। এ পর্যন্ত দুটি ভবনে অভিযান চালিয়ে প্রায় ১০০টির বেশি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ধলপুরে অনুমোদনের বাইরে অতিরিক্ত ১৭টি চুলা ব্যবহার করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।’

তিনি আরও বলেন, ‘গ্যাস সংযোগ থাকলেও তার স্বপক্ষে সরকারি কাগজ দেখাতে ব্যর্থ হচ্ছেন বেশির ভাগ ফ্ল্যাট মালিকই। তাদের সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগও নেয়া হয়েছে।’

গত মে মাসের শেষের দিকে রাজধানীর কামরাঙ্গীরচরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া পাওয়া আদায়ের লক্ষ্যে অভিযান পরিচালনা করেছিল তিতাস উত্তরের ধানমন্ডি জোন। সেখানে চলা অভিযান দীর্ঘ এক মাস স্থায়ী ছিল। যার ফলে ভোগান্তিতেও পড়তে হয়েছিল স্থানীয়দের।