ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা বাড়িয়েছে ডিএনসিসি

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বাসিন্দারা নভেম্বর মাস পর্যন্ত ট্রেড লাইসেন্স নবায়ন করতে পারবেন। শুক্রবার ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইনের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘরে বসেই অনলাইনে ডিজিটাল পদ্ধতিতে হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স ও লাইসেন্স নবায়ন ফি পরিশোধ করতে পারছেন ডিএনসিসি বাসিন্দারা। এ ডিজিটাল পদ্ধতিতে ডিএনসিসি এলাকার করদাতা ও ব্যবসায়ীরা অনলাইনে মূল্য পরিশোধ করলে তাদের ছাড় দেওয়া হবে।

বর্ধিত সময়ের মধ্যে করদাতাদের বকেয়াসহ চলতি অর্থবছরের (২২-২৩) চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করলে মিলবে ১০ শতাংশ রেয়াত বা ছাড়। সিটি কর্পোরেশনের তরফ থেকে এ সুযোগ গ্রহণ করে ব্যবসায়ীদের সার চার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সুযোগ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়, এ উদ্যোগের ফলে ট্রেড লাইসেন্স, লাইসেন্স নবায়ন ও গৃহকর পরিশোধে নগরবাসীর হয়রানির নিরসন হবে। সেই সঙ্গে বাঁচবে সময়ও। একইসঙ্গে উদ্যোগটি ডিএনসিসির সব কার্যক্রমকে ডিজিটাইজড ও রাজস্ব স্বয়ংক্রিয় পদ্ধতি শক্তিশালীকরণ সংক্রান্ত কার্যক্রমের একটি অংশ।