দেশের বাজারে আবারও কমলো স্বর্ণের দাম

৩ মার্চের পর এক সপ্তাহ না পেরোতেই দেশের বাজারে আবারও কমলো স্বর্ণের দাম। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) মঙ্গলবার (৯ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে। স্বর্ণের নতুন এ দর কার্যকর হবে বুধবার (১০ মার্চ) থেকে। তবে এবার স্বর্ণের দাম কমলেও রূপার দাম আছে অপরিবর্তিত।

এর আগে গত ৩ মার্চ স্বর্ণের দাম কমেছিলো ভরি প্রতি ১৫১৬ টাকা। আর এবার ভরি প্রতি দাম কমলো ২০৪১ টাকা।

মঙ্গলবার (৯ মার্চ) রাতে বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে অনুসারে বুধবার (১০ মার্চ) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৬৯ হাজার ১০৯ টাকায়। ২১ ক্যারেট এক ভরি স্বর্ণ বিক্রি হবে ৬৫ হাজার ৯৫৯ টাকা এবং ২১ ক্যারেট এক ভরি স্বর্ণ বিক্রি হবে ৫৭ হাজার ২১১ টাকা।  আর সনাতনী স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৪৬ হাজার ৮৮৯ টাকা।

মঙ্গলবার (৯ মার্চ) পর্যন্ত যার দাম ছিল ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ১৫০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬৮ হাজার ১ টাকা। ২১ ক্যারেট এক ভরি স্বর্ণ ছিল ৫৯ হাজার ২৫৩ টাকা এবং সনাতনী স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৯৩০ টাকা।

এদিকে স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত থাকবে। আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় পাওয়া যাবে ২২ ক্যারেটের একভরি রূপা।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বাজুস।

ভোক্তাকন্ঠ/এনএইচ

Leave a Comment