বঙ্গবন্ধু ইন্সুরেন্স ইনস্টিটিউটের জন্য কমিটি‌‌ গঠন 

ভোক্তাকন্ঠ ডেস্ক:

বিমাখাতে এক বড় পরিবর্তন আসছে। অচিরেই আন্তর্জাতিক মানের একটি ইন্সুরেন্স ইনস্টিটিউট  করতে যাচ্পেছে সরকার। এটির নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু ইন্সুরেন্স ইনস্টিটিউট।

এটি মূলত বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক উত্থাপিত।  আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু ইন্সুরেন্স ইনস্টিটিউট করার জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। গত ১০ নভেম্বর এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে।

পাঁচ সদস্যের কমিটির আহ্বায়ক হলেন, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান এম মোশাররফ হোসেন, সদস্য সচিব বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির পরিচালক, কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশন চেয়ারম্যান শেখ কবির। এবং জীবন বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও সাধারণ বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক।

এই কমিটি বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক উত্থাপিত বাংলাদেশ ইন্সুরান্স একাডেমিকে ইনস্টিটিউটে রূপান্তরিত করার প্রস্তাব যাচাই বা পর্যালোচনা। বাংলাদেশ ইন্সুরেন্স একাডেমিকে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু ইন্সুরেন্স ইনস্টিটিউটে রূপান্তরকরণের উপায় অনুসন্ধান। সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা, মতামত গ্রহণ ও তৎপ্রেক্ষিতে প্রয়োজনীয় নীতিমালা এবং বাস্তবায়ন কাঠামো সুপারিশকরণ।

একটি সুনির্দিষ্ট প্রস্তাবনাসহ চূড়ান্ত প্রতিবেদন আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বরাবর উপস্থাপন।