বঙ্গবন্ধু ও মুক্তারপুর সেতুর নতুন টোল ১৯ নভেম্বর থেকে

ভোক্তাকন্ঠ ডেস্কঃ  নতুন হারে বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর (ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতু) টোল নেওয়া শুরু হবে আগামী ১৯ নভেম্বর থেকে।

বুধবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সংশোধিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেতু দুটির জন্য অনুমোদিত যানবাহনের শ্রেণিবিন্যাস এবং টোল হার নির্ধারণ করা হয়েছে। জনস্বার্থে এই টোল হার ১৮ নভেম্বর দিবাগত রাত ১২টার পর (অর্থাৎ ১৯ নভেম্বর) থেকে কার্যকর হবে।

নতুন হার অনুযায়ী বঙ্গবন্ধু সেতুর টোল

মোটরসাইকেল ৫০ টাকা, হাল্কা যানবাহন (কার-জিপ) ৫৫০ টাকা, হাল্কা যানবাহন (মাইক্রো, পিকআপ) ৬০০ টাকা, ছোট বাস ৭৫০ টাকা, বড় বাস ১ হাজার টাকা, ছোট ট্রাক ১ হাজার টাকা, মাঝারি ট্রাক ১ হাজার ২৫০ টাকা, ট্রাক (৩ এক্সেল) ২ হাজার টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ৩ হাজার টাকা, ট্রেইলার (৪ এক্সেলের অধিক) ৩ হাজার টাকাসহ প্রতি এক্সেল ১ হাজার টাকা। ট্রেনের জন্য প্রতিবছর বাৎসরিক এক কোটি টাকা নির্ধারণ করা হয়েছে।

মুক্তারপুর (ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী) সেতুর নতুন টোল

ভ্যান (তিন চাকা)/মোটরসাইকেল ১৫ টাকা, সিএনজি/অটোরিকশা ৩০ টাকা, কার/টেম্পু ৫০ টাকা, জিপ/মাইক্রোবাস/পিকআপ ৫০ টাকা, ছোট বাস ১৫০ টাকা, বড় বাস ২৫০ টাকা, ছোট ট্রাক ২০০ টাকা, মাঝারি ট্রাক ২৫০ টাকা, মাঝারি ট্রাক (৮ টন থেকে ১১ টন পর্যন্ত) ৬০০ টাকা, ট্রাক (৩ এক্সেল পর্যন্ত) ৮০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ১ হাজার টাকা, ট্রেইলার (৪ এক্সেলের বেশি) ১ হাজার টাকাসহ প্রতি এক্সেল ৫০০ টাকা।