বিমানের ভাড়া বাড়ায় ক্ষুব্ধ সংসদীয় কমিটি

ভোক্তাকন্ঠ ডেস্ক:
বাংলাদেশ বিমানের ভাড়া তিন গুণ বাড়ানো হয়েছে বলে জানিয়েছে সংসদীয় কমিটি। ভাড়া কমিয়ে যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১৭ এপ্রিল) বিকালে সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে একাধিক সদস্য ক্ষোভ প্রকাশ করেন।

কমিটির সদস্যরা জানান, ৩০ হাজার টাকার ভাড়া ৯০ হাজার করার পর ৫ হাজার কমালে তাতে কোন কাজে আসবে না। এমিরেটস এয়ারলাইন্স, কাতার এয়ারলাইন্সসহ অন্যান্য আন্তর্জাতিক বিমানের সঙ্গে আলোচনা করে কিভাবে বাংলাদেশ বিমানের ভাড়া কমানো যায় সেই পথ খুঁজে বের করতে বলেছে সংসদীয় কমিটি।

বর্তমানে এমিরেটস এয়ারলাইন্স ও কাতার এয়ারলাইন্সের চাইতেও বাংলাদেশ বিমানের ভাড়া অনেক বেশি। ফলে প্রবাসী কর্মীরা দেশে ফেরা এবং প্রবাশে গমনে চরম আর্থিক বিড়ম্বনায় পড়ছে। দ্রুত বিষয়টি নিয়ে কার্যকর পদক্ষেপ চায় সংসদীয় কমিটি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ এবং মো. সাদেক খান অংশগ্রহণ করেন।