রমজানে ভোগ্যপণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী

ভোক্তাকন্ঠ ডেস্ক: ‘আমাদের পর্যাপ্ত মজুত রয়েছে, রমজানে ভোগ্যপণ্যের দাম বাড়বে না। রমজানের শুরুতে ক্রেতারা অনেক পণ্য কিনে মজুত করেন। আমরা যদি রমজানের শুরুতে বেশি পণ্য ক্রয় না করি, তাহলে দাম বাড়ার কোনো সুযোগ নেই। এ ছাড়া আমাদের কাছে পর্যাপ্ত মজুত রয়েছে। ভ্যাট তুলে নেওয়ার পরে তেলের দাম নিম্নমুখী।’

সোমবার (২১ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও শহরে টিসিবির পণ্য বিতরণ অনুষ্ঠান শেষে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রসঙ্গ টেনে টিপু মুন্সি বলেন, আমরা প্রভাব বিস্তার করতে পারি না। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কম ফেলানো যায়। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে জ্বালানি তেলের বাজারে প্রভাবের সম্ভাবনা রয়েছে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম, এখন চেষ্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করা।

পণ্য মজুত করলে ব্যবস্থা জানিয়ে মন্ত্রী বলেন, সারাদেশে টিসিবির পণ্য বিক্রিতে কোথাও কোনো অনিয়ম হলে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ব্যবস্থা নেবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোনো ব্যবসায়ী মজুত করে পণ্যের মূল্যবৃদ্ধির চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সরকার সব সময় চেষ্টা করছে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে যেন বাজারে দাম নিয়ন্ত্রণ থাকে।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি শহরের বিডি হলে পারিবারিক কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।