প্রখর রোদে দাঁড়িয়ে টিসিবির পণ্যের অপেক্ষায়

 

 

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) থেকে স্বল্প মূল্যে পণ্য ক্রয়ের অপেক্ষায় শত-শত স্বল্প আয়ের মানুষ। রাজধানীতে রোদের প্রখরতা বাড়লেও, কমেনি মানুষের ভিড়।

রাজধানী শহরের ফার্মগেট এলাকায় টিসিবির গাড়িকে ঘিরে শত মানুষের ভিড় দেখা গেছে।

জানা যায়, সকাল ৮টা থেকে মানুষের এমন ভিড় চোখে পড়ার মতো। কেউ কেউ আবার তারও পূর্বে এসে লাইনে দাঁড়িয়ে গাড়ির অপেক্ষায় ছিলেন।

স্বপণা নামে এক মধ্য বয়স্ক মহিলা বলে, ‘ঘরে ১ বছরের বাচ্চা রেখে এসেছি। কি করতেছে জানি না।সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি, এখন দুপুর ২টা বাজে৷ এখনো তেল, ডাল কিনতে পারিনি। গাড়ি ৯টায় আসার কথা থাকলেও, ১২টায় আসছে।’ তার মতো এমন অভিযোগ রয়েছে উপস্থিত সকলের।

এছাড়াও উপস্থিত জনসাধারণের মুখে কেউ কেউ অসন্তোষ প্রকাশ করেন, নিয়ম শৃঙ্খলার বিরুদ্ধে। আয়েশা বেগমসহ একাধিক ব্যক্তির মতে, (টিসিবি) উচিত আমাদের হাতে টোকেন দিয়ে এগুলো বিক্রি করা। তা না করায়, অনেকেই লাইন ভঙ্গ করে সামনে চলে যাচ্ছে। আবার অনেকেই কয়েকবার করে নিয়ে যাচ্ছে।’ এসময় তারা অভিযোগ করে বলেন, কিছু কিছু ব্যাক্তি প্রভাব দেখিয়ে লাইনে না দাঁড়িয়ে পণ্য ক্রয় করে নিয়ে যাচ্ছে।

টিসিবি সেচ্ছাসেবীদের সাথে কথা বলে জানা যায়, অফিস থেকে বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে এবং শহরের তীব্র ট্রাফিক জ্যাম পার করে পৌঁছাতে কিছুটা সময়ের দেরি হয়ে যায়। এবং তাদের দাবি অনুযায়ী, সারিগুলোকে সঠিকভাবে পরিচালনা করা তাদের পক্ষে সম্ভব না। এগুলো নিজেরাই ঠিক রাখতে হবে।