সরকারি ওষুধ পুকুরে কচুরিপানার নিচে

পুকুরে কচুরিপানা অপসারণের সময় পাওয়া গেছে বিপুল পরিমাণ সরকারি ওষুধ। সোমবার (২৯ মার্চ) এমন ঘটনায় গাইবান্ধা সদরের বল্লমঝাড় ইউনিয়নের দক্ষিণ ধানঘড়া গ্রামে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে । 

স্থানীয়রা জানান, ওই গ্রামের একটি পুকুরে কচুরিপানা অপসারণের সময় কচুরিপানার নিচে ওষুধের পাতা দেখতে পায় এলাকার শিশুরা। পরে কচুরিপানার নিচ থেকে স্থানীয়রা ওষুধগুলো উদ্ধার করে।
এলাকার তরুণ এসএম মাহমুদুল আকবর জানান, সদরের বল্লমঝাড় ইউনিয়নের দক্ষিণ ধানঘড়া গ্রামের জেছারেতুল্লা সরকারের পুকুরটি শুকিয়ে গেলে পুকুরের তলা থেকে মরা কচুরিপানা অপসারণের সময় সোমবার সকালে প্রায় ৫শ পাতা আয়রন ট্যাবলেট উদ্ধার করা হয়। কিছুদিন আগেও একই এলাকা থেকে বিপুল পরিমাণ কৃমিনাশক ও ক্যালসিয়াম ট্যাবলেট উদ্ধার করে স্থানীয়রা। 
এলাকাবাসীর ধারণা, কোনও একটি চক্র বাইরে বিক্রি করতে না পেরে সরকারি ওষুধগুলো পুকুরে ফেলে যায়। ওষুধগুলোর গায়ে ‘বিক্রির জন্য নহে সরকারি সম্পত্তি’ লেখা আছে। গত মাস কয়েক আগে ওষুধগুলো মেয়াদোত্তীর্ণ হয়। ওষুধগুলো পুকুরে এলো কি করে এনিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 

এ ব্যাপারে গাইবান্ধা সিভিল সার্জন ডা. আকতারুজ্জামান আলাল বলেন, তার কোনও স্টোর থেকে ওষুধ চুরি হয়নি। এ ব্যাপারে তার কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তিনি ব্যবস্থা নেবেন।

সূত্রঃ সময় নিউজ