রাজশাহীর দুই ক্লিনিককে ৩৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজশাহী নগরীর দুটি ক্লিনিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৩০ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয় নগরজুড়ে অভিযান চালিয়ে এই জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ও সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী।

বিকেলে সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, সোমবার তিনি নগরীর ঘোষপাড়া মোড় এলাকায় মা ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালান। সেখানকার ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এ ছাড়া সেবার মূল্য তালিকা প্রদর্শন করেনি প্রতিষ্ঠানটি। এই ঘটনায় প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে লক্ষ্মীপুর এলাকায় ফেমাস ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালান সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী। এই প্রতিষ্ঠানটিতেও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া গেছে।

এ ছাড়া ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে সেবা বিক্রয় করছিল প্রতিষ্ঠানটি। এ ঘটনায় লাইফ ফেমাস ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজশাহী নগর পুলিশের সহায়তায় চালানো হয় এই অভিযানে জেলা স্যানিটারি পরিদর্শক শহিদুল ইসলাম অংশ নেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান হাসান-আল-মারুফ।