ভেজাল কসমেটিকস:  ১৪ লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক:

কেরানীগঞ্জ এলাকায় অনুমোদন ছাড়া বৈদ্যুতিক তার ও ভেজাল কসমেটিকস উৎপাদন, মজুত ও বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাতে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, মঙ্গলবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন বৈদ্যুতিক তার ও ভেজাল কসমেটিকস উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে সিটি ইলেক্ট্রিক্যালকে ছয় লাখ টাকা, বাঁধন কসমেটিকসকে চার লাখ টাকা, হালিম কসমেটিকসকে দুই লাখ টাকা এবং রোনস কসমেটিকসকে দুই লাখ টাকা জরিমানা করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এক লাখ টাকা মূল্যের বৈদ্যুতিক তার জব্দ এবং তিন লাখ টাকার ভেজাল কসমেটিকস ধ্বংস করা হয়।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন বৈদ্যুতিক তার ও ভেজাল কসমেটিকস উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আজ এ অভিযান পরিচালনা করা হয়।