সিরাজগঞ্জে ১৫ কিমি এলাকায় যানজট, চলাচলে ধীরগতি

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি,

সিরাজগঞ্জ মহাসড়কের কড্ডার মোড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। পাশাপাশি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় ৪-৫ কিলোমিটার যানজট।

মূলত মহাসড়কের উন্নয়ন কাজ ও ঝুঁকিপূর্ণ নলকা সেতুর সংস্কার কাজ চলমান থাকায় একটি লেন বন্ধ করে কাজ করায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, নলকা সেতুর সংস্কার কাজ চলমান থাকায় একটি লেন বন্ধ রয়েছে। ফলে সেখানে ৪-৫ কিলোমিটার যানজট রয়েছে। এছাড়া মহাসড়ক উন্নীতকরণের কাজ চলায় কড্ডার মোড় থেকে মহাসড়কে খুবই ধীরগতিতে যান চলাচল করছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

সিরাজগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. সালেকুজ্জামান সালেক বলেন, মহাসড়কে যানজট নেই তবে নলকা সেতু এলাকাসহ মহাসড়কজুড়ে কাজ চলায় এবং কিছু জায়গায় কাজের কারণে এক লেন বন্ধ থাকায় যানবাহনে ধীরগতি রয়েছে। তবে সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগ মহাসড়ক যানজটমুক্ত রাখতে কাজ করে যাচ্ছে।