৪ দিনের ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দর

ভোক্তাকণ্ঠ ডেস্ক: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যশোরের বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আজ (রোববার) থেকে চার দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

রোববার সকালে ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী এ তথ্য জানান।

তবে বেনাপোল কাস্টম হাউজ, বন্দরে পণ্য খালাস কার্যক্রম ও পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

কার্ত্তিক চক্রবর্তী জানান, পূজার ছুটিতে ০২ থেকে ০৫ অক্টোবর পর্যন্ত পেট্রাপোল বন্দর দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি থাকবে। ০৬ অক্টোবর সকাল থেকে এই পথে আবারও আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ‌বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে চার দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট থেকে পত্র দিয়ে আমাদেরকে জানিয়েছেন।

বেনাপোল কাস্টম চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আকছির উদ্দিন মোল্যা জানান, পূজা উপলক্ষে সে দেশে সরকারি ছুটি থাকায় চার দিন দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে দেশের বন্দর অভ্যন্তরে লোড-আনলোড ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, পূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ থাকলেও ভারতের সঙ্গে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।