কারিগরির বাংলা প্রথম পত্রের পরীক্ষা স্থগিত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি বিএমটির একাদশ শ্রেণির বাংলা প্রথম পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এক ঘণ্টা পরীক্ষা চলার পর তা স্থগিত ঘোষণা করা হয়েছে।

রোববার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. সুলতান হোসেন স্বাক্ষরিত এক জরুরি নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২২ সালের এইচএসসি (বিএমটি) একাদশ শ্রেণির বাংলা-১ নতুন ও পুরাতন সিলেবাসের (বিষয় কোড: ২১৮১১ ও ১৮১১) পরীক্ষা অনিবার্য কারণ বশতঃ স্থগিত করা হলো। স্থগিতকৃত বিষয়ের সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আমাদের একাদশ শ্রেণিতে এ বছর নতুন সিলেবাসে পরীক্ষা হওয়ার কথা রয়েছে। কিন্তু ভুল করে পুরাতন সিলেবাস অনুযায়ী প্রশ্ন ছাপা হয়। এ জন্য কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে একাদশের বাংলা প্রথম পত্র (আবশ্যিক) পরীক্ষাটি এক ঘণ্টা চলার পর স্থগিত করা হয়েছে। যেহেতু প্রশ্ন আমাদের কাছে থাকে না সেহেতু পরীক্ষা চলাকালীন বিষয়টি জানতে পারি। পরবর্তীতে আমরা ভেরিফাই করে বিষয়টি নিশ্চিত হলে পরীক্ষা স্থগিত করি। প্রায় এক ঘণ্টা পর পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত পরীক্ষাটির পরবর্তী সময়সূচি দ্রুত জানিয়ে দেওয়া হবে। পরীক্ষা চলাকালীন যেকোনো দিন অথবা পরীক্ষা শেষে স্থগিত পরীক্ষাটি আয়োজন করা হবে।