অনুমোদন ছাড়াই প্রসাধনী বিক্রি: জরিমানা ২ লাখ

নিজস্ব প্রতিবেদক:

অনুমোদন ছাড়াই বিভিন্ন প্রসাধনী বিক্রির অপরাধে জে এস ট্রেডিং নামের একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার ঢাকা মহানগরীর বাড্ডা এবং রামপুরা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক রেফ্রিজারেটর ও এয়ার কন্ডিশন পণ্যের অনুকূলে ছাড়পত্র/ সনদ গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে নিউটন ইলেক্টনিক্স এন্ড এ্যাপ্লাইয়েন্স ম্যানুফ্যাকচার লিঃকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

একই এলাকায় জে এস ট্রেডিং কে ছাড়পত্র/সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত শ্যাম্পু, টয়লেট সোপ, স্কিন ক্রিম, হেয়ার অয়েল, বেবী টুথপেস্ট, বেবী পাউডার, হ্যান্ড ওয়াশ, সিনেথেটিক কালার পেস্ট, কোকোনাট অয়েল ও টুথপেস্ট পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোঃ রাশেদ আল মামুন, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন ও কে এম হানিফ, সহকারী পরিচালক (সিএম) সার্বিক সহায়তা করেন ও রেবেকা সুলতানা।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে মেসার্স আলাউদ্দিন ট্রেডিং কোং: কে টাকা ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে মোঃ মঈন উদ্দিন দায়িত্ব পালন করেন।

আরইউ

Related posts:

পদ্মা সেতুর মাধ্যমে অর্থনীতির নতুন দ্বার উন্মোচিত হয়েছে'
নেই পর্যাপ্ত প্রণোদনাঃ বিলীন হচ্ছে হাতিয়ার নতুন চর
মুদি দোকানির বাড়িতে মিললো ২৩২৮ লিটার সয়াবিন তেল
উত্তরার ইয়ামা হটপট এন্ড গ্রীল রেস্টুরেন্টকে লাখ টাকা অর্থদণ্ড
করোনায় অকার্যকর জেনেও ব্যবহার অ্যান্টিবায়োটিকের
'জ্বালানি উন্নয়নে বিনিয়োগ চুক্তি' শীর্ষক ক্যাবের নাগরিক সংলাপ অনুষ্ঠিত
২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আসন্ন রোজা উপলক্ষে ভোক্তা অধিদপ্তরের অভিযান, বাটাকে আবার জরিমানা
অভিযানের খবরে পালালেন চার্জার ফ্যান-লাইট ব্যবসায়ীরা
‘বিনার সূর্যমুখী জাত অবমুক্ত হলে তেল ফসলে বিপ্লব ঘটবে’