জেলা প্রশাসকদের ওমিক্রন প্রতিরোধে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোক্তাকন্ঠ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে। এ সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসকদের কাজ করতে হবে।মঙ্গলবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলন ২০২২- এ গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ওমিক্রন মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই ভ্যারিয়েন্ট মনে করা হচ্ছে ক্ষতি করবে না। তবে ক্ষতি করা শুরু করেছে। মৃত্যুর সংখ্যা বাড়ছে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মানাতে জেলা প্রশাসনকে আরও কার্যকর ভূমিকা নিতে হবে। সংক্রমণের হার যেন না বাড়ে সেজন্য জেলা প্রশাসকদের ব্যবস্থা নিতে হবে।’ জেলা প্রশাসকদের নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে সামঞ্জস্য রেখে উন্নয়ন কাজ পরিচালনা করার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।

দক্ষ ও সেবামুখী প্রশাসন গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘মাঠ পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসকদের আরও কার্যকরী ভূমিকা রাখতে হবে। করোনাকালেও আমাদের অর্থনীর সূচকে ঈর্ষণীয় উন্নতি হয়েছে। তৃণমূলের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ করছে। উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়িত হলে দেশের মানুষের আর্থসামাজিক অবস্থার আরও উন্নতি হবে।’