ফ্রিজে এক সঙ্গে কেক-মাংস খোলা অবস্থায় সংরক্ষণ: জরিমানা ২ লাখ

নিজস্ব প্রতিবেদক:

ফ্রিজে একই চেম্বারে কাঁচা মাংসের সাথে কেক খোলা অবস্থায় সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশে বেকারীসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা সহ নানান অপরাধে তানয়ীম সুইটস এন্ড বেকারীকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার রাজধানীর গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে ভোক্তা অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মোঃ আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (অভিযোগ) মোঃ হাসানুজ্জামান।

অভিযান পরিচালনাকালে দেখা যায়, বিস্কুট, কেক, মিষ্টির মূল্য তালিকা প্রদর্শন না করা, জন্মদিনের কেক এর প্যাকেটের গায়ে লেবেল (উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি) না দেয়া, ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সাথে কেক খোলা অবস্থায় সংরক্ষণ করা, অস্বাস্থ্যকর পরিবেশে বেকারীসামগ্রী প্রক্রিয়াকরণ, সংরক্ষণ করা সহ নানান অপরাধে তানয়ীম সুইটস এন্ড বেকারীকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়া দই এর পাত্রের গায়ে উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ ইত্যাদি না দেয়ার অপরাধে সৌরভ মাঠাঘরকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে পপুলার মেডিকেল হলকে ২০ হাজার টাকা এবং একই অপরাধে ক্যাপিটাল হাসপাতাল ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মণ্ডল ভোক্তাকণ্ঠকে বলেন, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আজ গেন্ডারিয়া থানা এলাকায় অভিযান চালানো হয়েছে। এখানে ৪ প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর মালিককে প্রাথমিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তীতে এধরনের অপরাধ করলে আরও বড় শাস্তির আওতায় আনা হবে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরইউ