অফিসে স্যুট কোট না পরার নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: সরকারি কর্মকর্তাদের অফিসে স্যুট কোট না পরে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষে সব ক্ষেত্রে মিতব্যয়ী হওয়ার পরামর্শ হিসাবেই এই নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার (১৯ জুলাই) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এসব নির্দেশনা দেন একনেকের চেয়ারপারসন শেখ হাসিনা।

 তবে আপাতত কেবল শীতে কিংবা বিদেশি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে স্যুট কোট পরতে পারবেন সরকারি কর্মকর্তারা, জানান প্রধানমন্ত্রী।

রাজধানীর শের-ই বাংলানগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কেন্দ্রে একনেকের এই বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী। 

বৈঠক শেষে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা এবং একনেকের অন্যান্য বিষয় তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

এনইসি সম্মেলন কেন্দ্র- ২ ব্রিফিংটি অনুষ্ঠিত হয়। এদিন একনেকে ৮টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৫ হাজার ৮৫৬ কোটি টাকা।

পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে সাময়িক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন ধরনের অপচয় ও দুর্নীতির বিরুদ্ধে আরও সজাগ হওয়ার নির্দেশ দিয়ে সরকার এবং সরকারের বাইরে সতর্ক থাকতে হবে বলে গুরুত্বারোপ করেছেন।

তিনি আরো বলেন, প্রধানামন্ত্রী সরকারি কর্মকর্তাদের অফিস চলাকালীন সময় এসি ২৪ (ডিগ্রি সেলসিয়াস) এর নিচে না নামানোর নির্দেশ দিয়েছেন এবং অফিস থেকে বের হয়ে যাওয়ার সময় অব্শ্যই এসি বন্ধ করে যেতে বলেছেন।