সিলেটের জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: শর্তসাপেক্ষে আগামী ২২ জানুয়ারির ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছেন সিলেটের জ্বালানি তেল ব্যবসায়ীরা। মঙ্গলবার বিকেলে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিনটি তেল কোম্পানির কর্মকর্তা ও বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক।

তিনি বলেন, সিলেটে জ্বালানি তেলের তীব্র সংকট দীর্ঘদিনের। এ নিয়ে প্রশাসনের দ্বারস্থ হলেও কেবল আশ্বাসের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। অথচ সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হয় না। ফলে ২২ জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছিলাম। তবে মঙ্গলবারের বৈঠকে জেলা প্রশাসক সিলেটের পাম্পগুলোর জ্বালানি তেলের চাহিদা পূরণের আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, এ ক্ষেত্রে সরকার ভাড়া বহন করার শর্তে ভৈরব থেকে চাহিদামতো তেল আনার ব্যবস্থা করে দেওয়া হবে বলেও আশ্বাস দেন। যে কারণে ২২ তারিখ পর্যন্ত আশ্বাসের বিষয়টি বাস্তবায়ন হয় কি না দেখবেন তারা। যদি সিদ্ধান্ত কার্যকর হয়, তবে তারা ধর্মঘটে যাবেন না। আর বাস্তবায়ন না হলে ২২ জানুয়ারি থেকেই ধর্মঘটের সিদ্ধান্তে অটল থাকবেন।

বৈঠকে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং সিলেটে জ্বালানি তেল বিপণনকারী কোম্পানি পদ্মা, মেঘনা ও যমুনার ডিপো কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৪ জানুয়ারি জরুরি সভা আহ্বান করে আগামী ২২ জানুয়ারি থেকে সিলেটের পাম্পগুলোতে তেল বিক্রি বন্ধ করে ধর্মঘটের ডাক দিয়েছিলেন পেট্রোল পাম্প মালিকরা।