ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে মৃত্যু হয়েছে আরও একজনের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট সাত জনের মৃত্যু হয়েছে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১০ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় সাত জন ও ঢাকার বাইরে তিন জন।

বর্তমানে সারাদেশে ৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৫ জন ও ঢাকার বাইরে ১৭ জন।

চলতি বছরের ০১ জানুয়ারি থেকে ০৪ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৫৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ২৮৫ জন ও ঢাকার বাইরে ৩০৩ জন।

একই সময়ে সারাদেশে ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ৫৩৯ জন। তাদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ২৫৬ জন ও ঢাকার বাইরে ২৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন, মারা যান ২৮১ জন। ২০২১ সালে আক্রান্ত ছিলেন ২৮ হাজার ৪২৯ জন, মারা যান ১০৫ জন।