ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি আরও ৯৩ জন

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) আরও ৯৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন মোট ৪১৯ জন ডেঙ্গু রোগী।

তবে এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন ডেঙ্গু আক্রান্ত ৯৩ জনের মধ্যে ৮১ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ১২ জন।

মোট ৪১৯ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৫৭ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ০১ জানুয়ারি থেকে ১৮ অগাস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট চার হাজার ১৭৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিন হাজার ৭৩৮ জন। মোট মৃত্যু হয়েছে ১৭ জনের।

এ সময় ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৪৭৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১১২ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৯৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২৬ জন।

২০২১ সালের ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।