কুমিল্লায় ওজনে তেল কম দেওয়ায় দেড় লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: কুমিল্লায় ওজনে কম দেওয়ায় দুই ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা এ অভিযান পরিচালনা করে।

পরিমাপ য‌ন্ত্রে কারচুপি করায় কুমিল্লার সুরাতলী পদুয়‌ার বাজার এলাকার মেসার্স রিভার‌ভিউ সিএন‌জি ফি‌লিং স্টেশনকে এক লাখ টাকা এবং কালাকচুয়‌া এলাকার মেসার্স ইস্ট জোন ফি‌লিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, রোববার সকাল থেকে ভোক্তা অধিকার কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উদ্যোগে কু‌মিল্লা বিএস‌টিআই অফিসের সহায়তায় জেলার পদুয়ার বাজার, আলেখারচর ও কালাকচুয়া বিশ্ব‌রোড এলাকার ফি‌লিং স্টেশনগু‌লো‌তে বি‌শেষ তদার‌কি অভিযান প‌রিচালনা করা হয়। অভিযা‌নে ওই এলাকার ১২টি ফি‌লিং স্টেশ‌নের ওজন প‌রিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তা‌কে প্রতিশ্রুত প‌রিমা‌পে জ্বালা‌নি সরবরাহ করা হ‌চ্ছে কি না, যাচাই করা হয়।

এ সময় প‌রিমা‌প যন্ত্রে কারচুপি করার প্রমাণ পাওয়ায় কুমিল্লার সুরাতলী পদুয়‌ার বাজার এলাকার রিভার‌ভিউ সিএন‌জি ফি‌লিং স্টেশনকে ১ লাখ টাকা ও কালাকচুয়‌া এলাকার ইস্ট জোন ফি‌লিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে প‌রিমাপক ইনস্ট্রু‌মেন্টসহ বিএস‌টিআই কু‌মিল্লা আঞ্চ‌লিক কার্যাল‌য়ের প‌রিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং জেলা পুলি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে বলেও জানিয়েছেন তিনি।