খাদ্যে ভেজাল, দুই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: ঢাকার আমিনবাজার এলাকায় ভেজাল খাদ্যবিরোধী অভিযান চালিয়ে নকল জুস প্রস্তুতকারী শাপলা ফুডস অ্যান্ড বেভারেজসহ দুই প্রতিষ্ঠানকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ ভেজাল খাদ্য জব্দ করা হয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৩) এর অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর সাভার থানাধীন আমিনবাজার এলাকায় কিছু অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ ভেজাল জুস, বিস্কুট ও কেক উৎপাদন এবং বিক্রয় করে আসছে।

ওই তথ্যের ভিত্তিতে সাভারের আমিন বাজার এলাকায় সোমবার(২৯ আগস্ট) অভিযান পরিচালনা করে  র‌্যাব-৩ এর একটি দল।

অভিযানে ভেজাল জুস, বিস্কুট ও কেক উৎপাদন এবং বিক্রয় করার অপরাধে তাহসান ফুড অ্যান্ড বেভারেজ ওরফে শাপলা ফুডস নামক প্রতিষ্ঠানের ম্যানেজার সুমন মন্ডল, তার সহযোগী মো. আমজাদ ও মেহেদী হাসানকে এক লাখ করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাজমহল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির ম্যানেজার ফোরকান উদ্দিন ও মজিবুর রহমানকে ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফারজানা হক বলেন, প্রতিষ্ঠান দুটি হতে বিপুল পরিমাণ ভেজাল জুস, বিস্কুট ও কেক জব্দ করা হয়। এছাড়াও এসব ভেজাল খাদ্য মানুষের শরীরের জন্য ব্যাপক ক্ষতিকর।