সিঙ্গার শো-রুমে ‘ভুয়া বিজ্ঞাপন’, জরিমানা ৫০ হাজার

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর শ্যামলীতে সিঙ্গার ব্রাণ্ডের শো-রুমে এখনো ঈদের বিজ্ঞাপন চালিয়ে ভোক্তার সঙ্গে প্রতারণা করছে। ‘ভুয়া বিজ্ঞাপন’ ব্যবহার করার অভিযোগে শো-রুমকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

একইসঙ্গে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে ভোক্তা অধিদপ্তরের প্রধান কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে বিষয়টির ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ওই শো-রুমে অভিযান চালায় অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান, সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান, শাহ আলম।

অভিযানের বিষয়ে মো. হাসানুজ্জামান বলেন, অনেকদিন আগে ঈদ চলে গেলেও ‘বড় ঈদ বড় অফার’ শিরোনামে শতভাগ পর্যন্ত ডিসকাউন্টের বিজ্ঞাপন ব্যবহার করে মানুষকে প্রতারিত করে আসছিল। এছাড়াও একটি ফ্রিজারে সর্বোচ্চ ২৮ হাজার টাকা পর্যন্ত ছাড়ের কথা মৌখিকভাবে বলা হলেও মূল্য তালিকায় সেটি উল্লেখ করা হয়নি। তবে, সর্বনিম্ন ছাড়ের বিষয়টি মূল্য তালিকায় স্পষ্টভাবে উল্লেখ করা হয়। এক্ষেত্রে সর্বোচ্চ মূল্যছাড়ের বিষয়টি উল্লেখ না করা অপরাধ। সেক্ষেত্রে বিক্রেতা চাইলেই সর্বোচ্চ মূল্যছাড়ে নয়-ছয় করার সুযোগ থাকে।

এবিষয়ে শো-রুমের ম্যানেজার শফিকুল ইসলাম বলেন, শতভাগ ডিসকাউন্টের অফারটি ১ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত ছিল। এরপর এই অফারটি আমাদের শেষ হয়ে গেছে।

লিফলেট থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, লিফলেটগুলো আমরা ব্যবহার করি না। আগেরগুলোই শো-রুমে রয়ে গেছিল, ভুলক্রমে সরানো হয়নি।