নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন, শাহ পরান বেকারিকে লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: চট্টগ্রামের পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাত করায় শাহ পরান বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছেন সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়েছে। 

এছাড়া একই অভিযানে কাজীর দেউরী, নুর আহমদ সড়ক, এস এস খালেদ রোড ও জামালখান রোডের উভয় পাশের ফুটপাত, নালা ও রাস্তার অংশ দখল করে দোকানের অংশ বাড়ানো, দোকানের মালামাল ও নির্মাণ সামগ্রী রেখে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ফুটপাতের ওপর থেকে দেয়াল ও দোকানের বর্ধিত অংশের স্ল্যাব উচ্ছেদ করা হয়েছে। 

এই সময় কাজীর দেউরীর এস এস খালেদ রোডের ফুটপাত দখল করে পাকা দেয়াল নির্মাণ করে পথচারী চলাচলে বাধা সৃষ্টির দায়ে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অপরদিকে, চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট থেকে সি অ্যান্ড বি মোড় পর্যন্ত আরকান রোডে অভিযান পরিচালনা করেছেন সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। এ সময় রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণ সামগ্রী রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৯ ব্যক্তিকে ২৭ হাজার টাকা জরিমানা করেন। 

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।