রাজধানীতে ৪ প্রতিষ্ঠানকে প্রায় ২.৫ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর খিলক্ষেত থানাধীন বাউলা ও বটতলা বাজার এলাকায় চারটি প্রতিষ্ঠানের মালিককে মোট দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত খিলক্ষেত এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই-এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- মা বেকারি অ্যান্ড কনফেকশনারি, টাঙ্গাইল সুইট্স, সোহাগ বেকারি অ্যান্ড কনফেকশনারি, সুফিয়ান বেকারি অ্যান্ড কনফেকশনারি।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ জানান, প্যাকেটে ওজন পরিমাপে কম দেওয়া এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ২৪(১), ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২, বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ও ৩১ ধারা মোতাবেক চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে- মা বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. শরিফুল ইসলামকে (৩৫) ৮০ হাজার টাকা, টাঙ্গাইল সুইটসের মালিক নিখিল সরকারকে (৫৫) এক লাখ টাকা, সোহাগ বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. কুতুব উদ্দিনকে (৩২) ২০ হাজার টাকা এবং সুফিয়ান বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. নান্নু মিয়াকে (৪৮) ৪৫ হাজার টাকাসহ মোট দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।