‘দি ডাইনিং লাউঞ্জ’কে লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: গত ৭ই মার্চ (মঙ্গলবার) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ওয়ারীর ‘দি ডাইনিং লাউঞ্জ’ হোটেল ও রেস্তোরাতে ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করে।

অভিযানকালে প্রতিষ্ঠানটি হোটেল রেঁস্তোরা নিবন্ধন সনদ এবং কর্মচারীদের হালনাগাদকৃত ব্যক্তিগত স্বাস্থ্যসনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে ‘দি ডাইনিং লাউঞ্জ’ কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ব্যবস্থাপককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

‘দি ডাইনিং লাউঞ্জ’ কর্তৃপক্ষকে সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।’দি ডাইনিং লাউঞ্জ’ কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযানে নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: এরশাদ মিয়া। অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনসারী এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্টিং স্টাফ এবং ব্যাটেলিয়ান আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।