নির্দেশনা অমান্য করে পাঠদান কোচিং সেন্টারকে জরিমানা

কুমিল্লায় সরকারি নির্দেশনা অমান্য করে পাঠদান করায় ‘ই-হক’ নামের একটি কোচিং সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ জুন) দুপুরে কুমিল্লা মহানগরীর ডাক্তারপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান সুজন জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

জিয়াউর রহমান সুজন জানান, সরকারি নির্দেশনা অমান্য করে পাঠদান পরিচালনা করায় নগরীর ই-হক কোচিং সেন্টারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নগরীর ধর্মসাগর পাড়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় এক দোকান মালিককে দুই হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ছুটিরদিনে রাজধানী ও জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঢাকাসহ সারাদেশে মনিটরিং টিম কর্তৃক ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বাজার তদারকিকালে ভোক্তা অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীবৃন্দের মধ্যে লিফলেট, প্যাম্পলেট বিতরণ এবং করোনাকালে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি পরিপালনের জন্য হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়।

এছাড়াও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভোক্তা অধিকার নিশ্চিতকরণসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।