বাণিজ্য মেলায় দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বাণিজ্য মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন ও তদারকি কার্যক্রম পরিচালনা করেন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।

এ সময় পুরান ঢাকার হাজীর বিরিয়ানীকে ভোক্তা-অধিকার আইনের ৪৩ ধারায় ১০ হাজার টাকা ও ফুড বাংলা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়।

এছাড়াও, একটি অভিযোগ আপোষ-মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি করা হয়।

তদারকি কার্যক্রমে সহযোগিতা করেন অধিদপ্তরের উপপরিচালক (প্রচার ও প্রশিক্ষণ) আতিয়া সুলতানা, সহকারী পরিচালক (তদন্ত) আসিফ আল আজাদ, সহকারী প্রোগ্রামার রিয়াদ আহমেদ ও অধিদপ্তরের কর্মচারীবৃন্দ।

এর আগে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন বিএফটিআই এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. জাফর উদ্দিন (সাবেক সিনিয়র সচিব), পরিচালক মো. ওবায়দুল আজম (সাবেক অতিরিক্ত সচিব), ভোক্তা অধিদপ্তরের উপপরিচালক (প্রচার ও প্রশিক্ষণ) আতিয়া সুলতানা এবং অধিদপ্তর ও বিএফটিআই এর কর্মকর্তাবৃন্দ।