চট্টগ্রামে ভেজাল বিরোধী অভিযান চলমান

চট্টগ্রাম, ১৯ জুন বুধবারঃ রোজার মাস পরবর্তীতে এমন অভিযান থেমে যাবে বলে আশংকা জনমনে থাকলেও, এবার পূর্ণ গতিতে তা চালু রেখা হয়েছে সমগ্র দেশ জুড়েই। এরই ধারাবাহিকতায় আজ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তারা নগরে হা‌লিশহর, কোতোয়ালী, খুল‌শী ও চকবাজার থানা এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান পরিচালনা করেছেন।

হা‌লিশহর এ ব্লক এলাকায়, আ‌নিকা জেনা‌রেল স্টোরকে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী রাখায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। তা‌জিংডং মু‌ন্ডি অ্যান্ড টিক্কা হাউসকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশীতে বোতলজাত পা‌নি বিক্রি করায় অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে  ৬ হাজার টাকা জ‌রিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া একই এলাকার কিসমত স্টোরে মেয়াদোত্তীর্ণ ময়দা ‌বিক্রির জন্য রাখায় ৩ হাজার টাকা জ‌রিমানাসহ ৮ প্যাকেট নষ্ট ময়দা ধ্বংস করা হয়।

আজকের অভিযানে, মোট ১৫টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। এদের মাঝে ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে একাধিক ধারায় সর্বমোট ৪৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়। অ‌ভিযান প‌রিচালনার সময় মেয়াদোত্তীর্ণ পণ্য, বা‌সি খাবার, পোড়া‌ তেল উদ্ধার ও ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান আজকের অ‌ভিযানে নেতৃত্ব দিয়েছেন বলে জানা যায়।