মোহাম্মদপুরে দুই বেকারিকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন করায় রাজধানীর মোহাম্মদপুরে দুটি বেকারিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার অভিযান চালিয়ে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার।

অভিযানে বসিলা এলাকায় সিএম লাইসেন্স ছাড়া মানচিহ্ন ব্যবহার করে কেক-বিস্কুট উৎপাদন এবং বাজারজাত করায় ‘টিএইচ বেকারি অ্যান্ড সুইটসকে’ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই প্রতিষ্ঠানকে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী মোড়কজাতকরণ সনদ ছাড়া পণ্য উৎপাদন এবং বাজারজাত করায় আরও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সিএম লাইসেন্স ছাড়া পাউরুটি-চানাচুর উৎপাদন এবং বাজারজাত করায় ২৫ হাজার টাকা জরিমানা, এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে মোড়কজাতকরণ সনদ ছাড়া একই পণ্য উৎপাদন এবং বাজারজাত করার অপরাধে একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ‘হযরত গোলাপ শাহ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি’কে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।