রয়েল বাংলা সুইটসকে লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামে নগরীর এনায়েত বাজার বাটালী রোডের রয়েল বাংলা সুইটস হাউসের কারখানার পরিবেশ অস্বাস্থ্যকর ও নোংরা হওয়ায় ১ লাখ টাকা জরিমানা করেছে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার (২৬ জুলাই) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে রয়েল বাংলা সুইটস হাউসের  কারখানার পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর ও নোংরা, ফ্রিজে রান্না করা এবং কাঁচা মাংস একসঙ্গে সংরক্ষণ, কর্মরত কর্মীদের হেলথ ফিটনেস সনদ না পাওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বাটালী রোড ও জুবিলী রোড এলাকায় ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী, দোকানের মালামাল রাখা  এবং রাস্তার ওপর অবৈধভাবে গাড়ি পার্কিং করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৪ ব্যক্তিকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে নগরীর বায়েজিদ বোস্তামী রোডের ২ নং গেট থেকে বায়েজিদ বোস্তামী মাজার গেট পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১২ ব্যক্তিকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।