রাস্তার পাশের দোকানে বাসি-ভেজাল খাবার

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, রবীন্দ্র সরোবরসহ আশপাশের বেশ কয়েকটি এলাকায় রাস্তার পাশের খাবারের দোকানগুলোতে মেলে নষ্ট, বাসি ও ভেজাল খাবার। এর মধ্যে আবার বেশির ভাগ খাবারের দোকানে পোড়া তেল ব্যবহার করতে দেখা যায়।

মঙ্গলবার এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, রবীন্দ্র সরোবরসহ আশপাশের বেশ কয়েকটি এলাকায় হোটেল-রেস্তোরাঁ ও স্ট্রিট ফুডে মনিটরিং কার্যক্রম চালায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সংস্থাটি জানায়, মনিটরিং কার্যক্রমের সময় দোকানগুলোতে প্রায় সাত লিটার নষ্ট বোরহানি, দুই কেজি আইসক্রিম, ১০ কেজি দই, পাঁচ কেজি সস পাওয়া যায়। এছাড়া সেখানে বেশির ভাগ খাবারের দোকানে পোড়া তেল ব্যবহার করা হয়। প্রায় ১০ কেজি পোড়া তেল এবং খাবারে ব্যবহৃত কয়েক বোতল নিম্নমানের অজৈব রং পাওয়া যায়। পরে এসব খাদ্য উপকরণ জব্দ করে তা ধ্বংস করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা বলেন, এছাড়া বড় বড় রেস্টুরেন্টে মানহীন বোরহানি, দই ও আইসক্রিম ছিল। এসব প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করেছি।

অভিযানে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা ও আসলাম উদ্দীন।