লকডাউনের মাঝে বিয়ের অনুষ্ঠান, তিন হোটেলকে জরিমানা

করোনাকালীন স্বাস্থ্যবিধি ভেঙে বিয়ে ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন করায় সিলেটে তিনটি পার্টি সেন্টার ও রেস্টুরেন্টকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার বিকেলে নগরীর সোবহানীঘাটের হোটেল ভ্যালি গার্ডেন, উপশহরের বে-লিফ রেস্টুরেন্ট ও জিন্দাবাজারের গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্টে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অর্থদন্ড করে। এর আগে গত শুক্রবার আরও তিনটি হোটেল ও রেস্টুরেন্টকে জরিমানা করেছিল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি বিধি-নিষেধ অমান্য করে রবিবার নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ আরবি কমপ্লেক্সের গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট ও উপশহরের বে-লিফ রেস্টুরেন্টে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া সোবহানীঘাটস্থ হোটেল ভ্যালি গার্ডেনে আয়োজন করা হয় একটি সামাজিক অনুষ্ঠানের। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় গ্র্যান্ড বাফেট ও বে-লিফ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা করে এবং ভ্যালি গার্ডেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। স্বাস্থ্যবিধি নিশ্চিতে এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন আহমদ।

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে রাজধানী ও জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঢাকাসহ সারাদেশে মনিটরিং টিম কর্তৃক ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার, নিত্যপণ্যের দোকান, ফার্মেসী ও অন্যান্য প্রতিষ্ঠানে তদারকিকালে সবজি, পেঁয়াজ, ডাল, ভোজ্যতেল, চিনিসহ অন্যান্য নিত্যপণ্য যৌক্তিকমূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা তদারকি করা হয়। একইসাথে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন, নির্ধারিত দামে পণ্য বিক্রয়,পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের সাথে বিক্রয় রসিদের গরমিল, সঠিক ওজন, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ঔষধ, নকল পণ্যসহ ভোক্তাস্বার্থ বিরোধী কোন অপরাধ সংঘটিত হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করা হয়।



আরও পড়ুন : নির্দেশনা অমান্য করে পাঠদান কোচিং সেন্টারকে জরিমানা – VoktaKantho.com